ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কষ্টের জয় অস্ট্রেলিয়ার

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ০৫ অক্টোবর ২০২২, ১৮:২৭
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কষ্টের জয় অস্ট্রেলিয়ার – ছবি : সংগৃহীত

সিপিএল শেষ করেই অস্ট্রেলিয়ার বিমান ধরেছিল ক্যারাবীয়রা। বিশ্বকাপের আগে, বিশ্বকাপেরই স্বাগতিকদের সাথে টি-টোয়েন্টি সিরিজে আমন্ত্রিত তারা। আজ দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হয় দুই দল। কুইসল্যান্ডে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া।

টস হেরে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই জনসন চার্লসের উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। পাওয়ার প্লের শেষ ওভারে ৯ বলে ১২ করে ফেরেন ব্যান্ডন কিং। এরপর থেকে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। ৩৬ বলে ৩৯ করেন কাইল মায়ার্স। রায়মন রেফার ১৯, নিকোলাস পুরান ২, রভম্যান পাওয়েল করেন ৭ রান। ৭ বলে ১৩ করেন জেসন হোল্ডার। তবে শেষ দিকে ওডেন স্মিথের ১৭ বলে ২৭ রানে ৯ উইকেট হারিয়ে ১৪৫ রানের সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ। ৩ উইকেট নেন হ্যাজলোড, ২ টি করে পান স্টার্ক ও কামিন্স।

১৪৬ রান তাড়া করতে নেমে শুরুতেই হোচট খায় অস্ট্রেলিয়া। ২১ রানেই ২ উইকেট হারায় অজিরা। ৩ রানে ফিরেন মার্শ, সমান ১৪ রানে ফিরেন ওয়ার্নার ও ক্যামেরন গ্রীন। ৫৬ থেকে ৫৮ রান করতে তুলতে ১৫ বল খেলে অস্ট্রেলিয়া হারায় ৩ উইকেট। ডাক মেরে ফিরে যান ম্যাক্সওয়েল ও টিম ডেভিড। ৫৮ রানে ৫ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া তখন রীতিমতো ধুঁকছে।

তবে অধিনায়ক অ্যারন ফিঞ্চ আর ম্যাথু ওয়েডের ব্যাটে ঘুরে দাঁড়ায় অজিরা। তাদের ৬৯ রানের জুটিতে জয়ের দোরগোড়ায় পৌঁছে যায় জয়ের নৌকা। ৫৩ বলে ৫৮ করে ফিঞ্চ আউট হলেও ম্যাথু ওয়েড অপরাজিত থাকেন ২৯ বলে ৩৯ রানে। ১ বল বাকি থাকতে ৩ উইকেটের জয় পায় অস্ট্রেলিয়া।