এই উইকেটে ১০-১৫ ম্যাচ খেললে ক্যারিয়ারই শেষ হয়ে যাবে : সাকিব

bn.bdcrictime.com/

বাংলাদেশের অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজের উইকেট ব্যাটসম্যানদের জন্য অত্যন্ত কঠিন ছিল বলে মন্তব্য করেছেন জাতীয় দলের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাই ফর্মহীনতায় ভোগা ব্যাটসম্যানদের নিয়ে তিনি চিন্তিত নন বলেও জানিয়েছেন বিডিক্রিকটাইমকে।

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড, ১ম টি-টোয়েন্টি, সাকিব ও মুশফিক

শনিবার (১১ সেপ্টেম্বর) একটি অনুষ্ঠানে গণমাধ্যমের মুখোমুখি হন বিশ্বসেরা এই অলরাউন্ডার। এ সময় তার কাছে বিশ্বকাপ ও সদ্য সমাপ্ত নিউজিল্যান্ড সিরিজ নিয়ে নানা প্রশ্ন করা হয়।

Also Read – দেশে হচ্ছে আরেকটি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম 

নিউজিল্যান্ড সিরিজে ব্যাট হাতে সংগ্রাম করেছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। বিশেষ করে টপ অর্ডার দেয়নি আস্থার প্রতিদান। এর আগে একই চিত্র ছিল অস্ট্রেলিয়া সিরিজেও। অজিদের ৪-১ ব্যবধানে এবং নিউজিল্যান্ডকে ৩-২ ব্যবধানে সিরিজ হারালেও লিটন দাস, নাঈম শেখ, সৌম্য সরকাররা আশার আলো দেখাতে পারেননি।

বিশ্বকাপের আগে ওপেনারদের এই ফর্ম দুশ্চিন্তার কারণ কি না, এমন প্রশ্নের জবাবে সাকিব ব্যাটসম্যানদের পক্ষে সাফাই গেয়েছেন। তার মতে, ব্যাটিংয়ের জন্য এমন কঠিন উইকেটের পারফরম্যান্স দিয়ে ব্যাটসম্যানদের যাচাই করা উচিৎ নয়।

সাকিব বলেন, ‘এই ৯-১০টা ম্যাচ যারা খেলেছে সবাই অফ ফর্মে আছে। উইকেটটাই এমন। এখানে কেউ খুব একটা ভালো করেনি যে বলতে পারবেন ও ভালো করেনি। ব্যাটসম্যানদের ক্ষেত্রে এই পারফরম্যান্স খুব একটা গণ্য না করাই ভালো।’

‘এরকম উইকেটে কোনো ব্যাটসম্যান ১০-১৫টা ম্যাচ খেললে তার ক্যারিয়ার শেষ হয়ে যাবে। এটা কাউন্ট না করি আমরা। যারা দলে আছে সবাই দেশকে জেতানোর সামর্থ্য রাখে। যার যার জায়গা থেকে সবাই শতভাগ চেষ্টা করছে।’– বলেন সাকিব।

 

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।