আন্দোলন থেকে দূরে রাখতেই সরকার বিএনপির সংবেদনশীল জায়গায় আঘাত করছে : গয়েশ্বর

Daily Nayadiganta

গয়েশ্বর চন্দ্র রায় – ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন থেকে দূরে রাখতেই সরকার বিএনপির সংবেদনশীল জায়গায় আঘাত করছে। তিনি বলেন, আওয়ামী লীগ আমাদের সংবেদনশীল জায়গায়গুলোতে স্পর্শ করলে, আঘাত করলে সেটা নিয়ে যদি আমরা ব্যস্ত হই তাহলে তারা আরামে দিন কাটাবে।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ মাঝে মধ্যে আমাদের বিভিন্ন সংবেদনশীল জায়গায় স্পর্শ করবে, আঘাত করবে। আর সেটা নিয়ে যদি আমরা ব্যস্ত হই তাহলে তারা আরামে দিন কাটাবে। গত ১২/১৩ বছরে এমনই দেখা গেছে। একেক সময়ে একেটা সেনসিটিভ ইস্যু সামনে নিয়ে এসেছে- সেটা নিয়ে আমরা খুব উত্তেজিত। কিন্তু আসল জায়গাটায় (গণতন্ত্র পুনরুদ্ধার) আমরা হাত দিতে চাই না।’

‘কে বা কারা জিয়াউর রহমানের খেতাব নিলো কি নিলো না, জিয়াউর রহমানকে কে কী বললো, কী বললো না তাতে কিছু যায় আসে না। জিয়াউর রহমান তার জায়গায় আছেন, তিনি নিজের জায়গায় থাকবেন যতদিনে দেশ থাকবে,’ যোগ করেন গয়েশ্বর।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের প্রসঙ্গ টেনে গয়েশ্বর বলেন, ‘আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আমরা উদার গণতান্ত্রিক সঠিক ইতিহাস তুলে ধরার একটা প্রচেষ্টা নিয়েছি।’

জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে গণতন্ত্র পুনরুদ্ধার সংগ্রাম পরিষদের উদ্যোগে ‘গণতন্ত্র, গণমাধ্যম, গণকণ্ঠ অবরুদ্ধ : বাংলাদেশের ভাগ্য কোন পথে’ শীর্ষক এই আলোচনা সভা হয়।

সংগঠনের সভাপতি সাহেদুল ইসলামের সভাপতিত্বে আলোচনাসভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জাসাসের আরিফুর রহমান মোল্লা প্রমুখ বক্তব্য রাখেন।