আজ গণঅভ্যুত্থান দিবসের কথা বর্তমান সরকারের মনে নেই : মান্না

মাহমুদুর রহমান মান্না – ছবি – সংগৃহীত

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, আজ ২৪ ফেব্রুয়ারি ১৯৬৯ সালে যে গণঅভ্যুত্থান হয়েছিলো তা পাকিস্তানের শাসনকে ভেঙে বাংলাদেশের জন্ম দিয়েছিলো, আজ সেই দিন। যেই গণঅভ্যুত্থান থেকে শেখ মুজিবুর রহমানের বঙ্গবন্ধু হিসেবে জন্ম হয়েছিলো, সেই সরকার কি আজকের এই দিনের কথা মনে রেখেছে? রাখেনি।

মান্না বলেন, এই সরকার ভোট ডাকাতি করে ক্ষমতায় আছেন। ১৯৬৯ এর মতো করে আর একটি গণঅভ্যুত্থান এখন লাগবে। আজ এখানে ঘোষণা করছি, গণঅভ্যুত্থান ঘটিয়ে এই অবৈধ সরকারের বিদায় করবো৷ আজ যারা মঞ্চে আছেন, নাগরিক ঐক্যের পক্ষ থেকে সকলকে আহ্বান জানাচ্ছি, আসুন একসাথে একমঞ্চ থেকে আন্দোলন করি, এক মঞ্চে সম্ভব না হলে এরশাদবিরোধী আন্দোলনের মতো করে যার যার জায়গা থেকে এক কর্মসূচি নিয়ে আন্দোলন করুন।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে ও দলের সমন্বয়ক শহীদুল্লাহ কায়সারের সঞ্চালনায় এসময় আরো বক্তব্য রাখেন, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, বীর প্রতীক, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক,মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান প্রমুখ।