সরকার উদাসীনতায় করোনা এত তীব্র হয়েছে : ফখরুল

সরকার উদাসীনতায় করোনা এত তীব্র হয়েছে : ফখরুল – ছবি : সংগৃহীত

করোনাভাইরাস রোধে বাংলাদেশ সরকার উদাসীন না থাকলে এ দেশে এর তীব্রতা হয়তো এত প্রকট হতো না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন।

রোববার এক বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, প্রাণঘাতী করোনাভাইরাসের ভয়াবহতায় বিশ্ববাসী এখন সীমাহীন আতঙ্কে দিন অতিবাহিত করছে। করোনাভাইরাসের আতঙ্কে বিশ্ব এক চরম অনিশ্চয়তার মধ্যে আছে। প্রতি মুহূর্তে নতুন আক্রান্ত আর লাশের সারি লম্বা হচ্ছে। লকডাউন, আইসোলেশন, সেলফ কোয়ারেন্টিনে স্তব্ধ হয়ে পড়েছে স্বাভাবিক জীবনযাত্রা। তিনি আরও বলেন, ‘চীন থেকে প্রথম ছড়িয়ে পড়া এই মহামারি ভাইরাস রোধে বাংলাদেশ সরকার উদাসীন না থাকলে এ দেশে এর তীব্রতা হয়তো এত প্রকট হতো না। পৃথিবীর বিভিন্ন দেশে বিশেষ করে যুক্তরাষ্ট্রে এই ভাইরাসে আক্রান্ত হয়ে অনেক প্রবাসী বাংলাদেশি মৃত্যুবরণ করেছেন।

এই সংকটে সবাইকে ঐক্যবদ্ধ ভূমিকা রাখার আহ্বান জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন, সরকারের সমন্বিত উদ্যোগে প্রতিটি মানুষকে ‘লকডাউন’ ‘কোয়ারেন্টিন’ কিংবা ‘সেলফ আইসোলেশন’ প্রক্রিয়া সম্পর্কে স্পষ্ট ধারণা দিতে হবে। নয়তো তা করোনাভাইরাস রোধ করা সম্ভব নয়। এ ভাইরাসে আক্রান্ত হয়ে যারা মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করেন তিনি।