রাজধানীসহ দেশের ২২ জেলায় ছড়িয়ে পড়েছে করোনা

রাজধানীসহ দেশের ২২ জেলায় ছড়িয়ে পড়েছে করোনা – সংগৃহীত

রাজধানীসহ দেশের ৬ বিভাগের ২২ জেলায় ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি করোনাভাইরাস। আক্রান্তের দিক থেকে সর্বোচ্চ অবস্থানে রয়েছে নারায়নগঞ্জ। এ পর্যন্ত দেশে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ৩৩০ জন। মারা গেছেন ২১জন ও সুস্থ্য হয়েছেন ৩৩ জন। গত ২৪ ঘন্টায় দেশে আক্রান্ত হয়েছে ১১২জন। বৃহস্পতিবার আইইডিসিআর এ তথ্য নিশ্চিত করে।

আইইডিসিআর সূত্র জানায়, এখন পর্যন্ত রাজধানী ঢাকায় ১৯৬, ঢাকা জেলায় ১৩, গাজীপুরে ২, জামালপুরে ৩, কিশোরগঞ্জে ১, মাদারিপুরে ১১, মানিকগঞ্জে ৩, নারায়নগঞ্জে ৫৯, নরসিংদী ৪, রাজবাড়ি ১, টাঙ্গাইল ২, শরীয়তপুরে ১ ও শেরপুরে ২জন আক্রান্ত হয়েছেন। চট্টগ্রামে ৯, কক্সবাজারে ১ ও কুমিল্লায় ৪জন। সিলেটে ১ ও মৌলভীবাজারে ১জন। রংপুরে ২, গাইবান্ধায় ৮ ও নীলফামারি ১জন, চুয়াযাঙ্গায় ১ ও ময়মনসিংহে চারজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপারিচালক অধ্যাপক ডা. সানিয়া তাহমিরা ঝোরা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে হোম কোয়ারেন্টিইনে রাখা হয়েছে ৬৯ হাজার ১৯১জন। এদের মধ্যে ছাড় পেয়েছে ৫৮ হাজার ৭৮৩জন। প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছে ৬১৯জন। ছাড় পেয়েছেন ২৪০ জন। গত ২৪ ঘন্টায় ১ হাজার ৪৮৬জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here