ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী


প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক যাওয়ার পথে শুক্রবার সন্ধ্যায় ফিনল্যান্ডের রাজধানী হেলসিঙ্কিতে পৌঁছেছেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সন্ধ্যায় এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি চার্টার্ড ফ্লাইট প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে ফিনল্যান্ডের স্থানীয় সময় বিকেল ৩টা ৪০ মিনিটে হেলসিঙ্কি-ভান্তা বিমানবন্দরে অবতরণ করে। ফিনল্যান্ডে বাংলাদেশের অনাবাসী রাষ্ট্রদূত মো: নাজমুল ইসলাম বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

অন্যদের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলম এ সফরে প্রধানমন্ত্রীর সাথে রয়েছেন।

প্রধানমন্ত্রী জাতিসঙ্ঘের ৭৬তম সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে শুক্রবার সকালে নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। সকাল ৯টা ২৩ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে হেলসিঙ্কির উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায় প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি।

মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী মোজাম্মেল হক, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস এবং পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। নিউইয়র্ক যাওয়ার পথে শেখ হাসিনা ফিনল্যান্ডের রাজধানী হেলসিঙ্কিতে দু’দিনের জন্য যাত্রাবিরতি করবেন।

প্রধানমন্ত্রী ১৯ সেপ্টেম্বর হেলসিঙ্কি থেকে স্থানীয় সময় বিকেল ৪টায় নিউইয়র্কের উদ্দেশ্যে রওনা হবেন সেখান থেকে। একই দিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জনএফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় পৌঁছানোর কথা রয়েছে তার।

সূত্র : বাসস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here