পরপর ৪ ব্যাটসম্যান শূন্য রানে আউট, লজ্জার রেকর্ড স্কটল্যান্ডকে

পরপর ৪ ব্যাটসম্যান শূন্য রানে আউট, লজ্জার রেকর্ড স্কটল্যান্ডকে – ছবি : সংগৃহীত

চলতি টি-২০ বিশ্বকাপের কোয়ালিফাইং রাউন্ডে নিজেদের তিনটি ম্যাচে জিতেই সুপার-১২-এ জায়গা করে নিয়েছে স্কটল্যান্ড। স্বাভাবিকভাবেই আত্মবিশ্বাসকে সঙ্গী করে তারা তাদের সুপার-১২-এর প্রথম ম্যাচে নেমেছিল আফগানিস্তান দলের বিরুদ্ধে। তবে ২২ গজ তাদেরকে কঠিন বাস্তবের সামনে দাঁড় করিয়ে দিলো।

সোমবার ১৩০ রানের বিশাল ব্যবধানে হারা ম্যাচে এক লজ্জার নজির গড়লেন স্কটিশ ব্যাটাররা। ২০০৭ সালের ১৩ বছর পরে ২০২১ সালে এসে ফের ঘটল সেই ঘটনা। টি-২০ বিশ্বকাপের একটি ম্যাচে একটি দলের পরপর চারজন ব্যাটার শূন্য রানে ফিরে গেলেন প্যাভিলিয়নে।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে আফগানরা প্রথম থেকেই মারকাটারি মুডে ছিলেন। শেহজাদ ২২, হজরতউল্লাহ জাজাই ৪৪, গুরবাজ ৪৬ এবং নাজিবুল্লাহ জাদরান ৫৯ রানের ইনিংস খেলেন। আফগানিস্তান নির্ধারিত ২০ ওভারে হয়ে ১৯০ রান তোলে।

১৯১ রানের জয়ের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে প্রথম থেকেই সমস্যায় পড়েন স্কটিশ ব্যাটাররা। তাদের বেকায়দায় ফেলে দেয় মুজিব উর রহমানের স্পিন। স্কটদের মিডল অর্ডারে কালাম ম্যাকলয়েড, রিচার্ড বেরিংটন, ম্যাথিউ ক্রস ও মাইকেল লিস্ক শূন্য রানে প্যাভিলিয়নে ফিরে যান।

উল্লেখ্য, পুরুষদের টি-২০ বিশ্বকাপে এই ঘটনা এই নিয়ে দ্বিতীয়বার ঘটল। প্রথমবার এই ঘটনা ঘটেছিল ২০০৭ সালে নিউজিল্যান্ড বনাম কেনিয়া ম্যাচে। সেখানে কেনিয়ার চার ব্যাটার পরপর শূন্য করে সেদিন প্যাভিলিয়নে ফিরেছিলেন।
সূত্র : হিন্দুস্তান টাইমস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here