ডাঃ জাফরুল্লাহ চৌধুরী বিবেকের বাতিঘর : আ স ম রব

Daily Nayadiganta

ডাঃ জাফরুল্লাহ চৌধুরী – ছবি : সংগৃহীত

করোনায় আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডাঃ জাফরুল্লাহ চৌধুরীকে জাতীয় বিবেকের বাতিঘর আখ্যায়িত করে তার চিকিৎসার সর্বোচ্চ ব্যবস্থা নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন ডাকসুর সাবেক ভিপি ও জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব।

আ স ম রব বলেন, করোনার ধ্বংসযজ্ঞে আমরা প্রতিনিয়ত আমাদের প্রিয় ভাই বোনদের হারাচ্ছি। প্রতিমুহূর্তে করোনা সংক্রমণ ও মৃত্যু আমাদেরকে বিপন্ন করে দিচ্ছে। এই করোনার ভয়াবহতা মোকাবেলার সার্বিক প্রচেষ্টা এবং মৌলিক উদ্যোগের অন্যতম কারিগর ডাঃ জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, করোনা শনাক্তে গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত র‍্যাপিড টেস্টিং কিট এর অনুমোদন প্রক্রিয়ায় লাগাতার লড়াইয়ের মাঝেই আক্রান্ত হয়েছেন বাঙালি জাতি রাষ্ট্রের অন্যতম সিপাহসালার আজীবন সংগ্রামী বিবেকের বাতিঘর ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী। তার এবং পরিবারের সদস্যদের করোনায় আক্রান্ত হবার সংবাদে সমগ্র জাতিসহ আমরা এবং বিশ্বের অগণিত মানুষ অনেক বেশি উদ্বিগ্ন।

জাফরুল্লাহ চৌধুরীকে অনন্যসাধারণ বাঙালি উল্লেখ করে রব বলেন, এই সংকটকালীন সময়ে তার সেরে উঠা আমাদেরকে মানসিক এবং নৈতিক জগতে অনেক বেশি শক্তি দেবে এবং জাতিকে করোনার ভয়াবহতা মোকাবেলায় ঐক্যবদ্ধ হতে প্রেরণা যোগাবে। ডাঃ জাফরুল্লাহ চৌধুরী ও তার পরিবারের সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি এবং দেশবাসীসহ সর্বমহলের সহযোগিতা ও দোয়া কামনা করছি।

1 COMMENT

  1. Thank you for requesting the medical treatment of the highest quality of this legendary man! Yes, I agree with ASM Rab (another legend) that Dr. Zafarullah Chowdhury is the “Lighthouse” of national consciousness. He was also a great freedom fighter.
    I reemphasize the special treatment Dr. Zafarullah (who dedicated his life for the freedom and wellbeing of Bangladeshis in particular and impoverished people worldwide) and his family deserve from a grateful nation! God Bless Dr. Zafarullah and his vision!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here