জিয়াউর রহমানের শাসনামলে দেশে বিচারবহির্ভূত হত্যা শুরু হয়েছিল : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা – সংগৃহীত


সরকার দৃঢ়তার সাথে অপরাধের মোকাবিলা করছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার বলেছেন, এমনভাবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমালোচনা করা উচিত নয় যাতে তাদের কাজের উৎসাহ কমে যেতে পারে।

জাতীয় সংসদের চলমান অধিবেশনের সমাপনী বক্তব্যে তিনি বলেন, ‘এমন কোনো কিছুই হওয়া উচিত নয় যা কর্মক্ষেত্রে তাদের (আইন প্রয়োগকারীদের) উৎসাহকে নিরাশ করতে পারে। সমালোচনা ভালো তবে এটি (কর্মক্ষেত্রে উৎসাহ হারানোর বিষয়) বিবেচনা করা উচিত।’

প্রধানমন্ত্রী বলেন, আইন প্রয়োগকারী সংস্থাগুলি হলো তারা যাদেরকে মানুষ বিপদে পড়লে ডাকে। যেকোনো বিপদের সময় প্রথমে ডাকা হয় পুলিশকে। তাদের মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করা হয়।

‘বিচারবহির্ভূত হত্যার কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমানের শাসনামলে দেশে এটি শুরু হয়েছিল, এমনকি আওয়ামী লীগের অনেক নেতা-কর্মীর লাশও পাওয়া যায়নি। আমরা এগুলো (বিচার বহির্ভূত হত্যা) নিয়ন্ত্রণ করার চেষ্টা করেছি। একই সাথে আামাদের মাদক, সন্ত্রাসবাদ এবং জঙ্গিবাদ দমন করতে হবে,’ সংসদে বলেন তিনি।

আইন প্রয়োগকারী সংস্থাগুলো এই ধরনের সামাজিক ব্যাধি প্রতিরোধে সঠিকভাবে কাজ করছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘তারা যথেষ্ট সাফল্য অর্জন করেছে এবং নিজেদের জীবন ঝুঁকিতে ফেলে কাজ করছে।’

‘অপরাধের সাথে জড়িত কাউকে আমরা ছাড় দিচ্ছি না,’ বলেন শেখ হাসিনা। ইউএনবি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here