করোনায় মৃত্যু ও শনাক্ত আবারো বাড়ল

করোনায় মৃত্যু ও শনাক্ত আবারো বাড়ল – ফাইল ছবি

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে বলে রোববার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ভাইরাসে এক দিনে আরো ৪৭ জন মারা গেছেন। এনিয়ে দেশে মোট মৃত্যু ১৩ হাজার ১১৮ জনে দাঁড়াল। এ ছাড়া ২৪ ঘণ্টায় ২ হাজার ৪৩৬ জনের শরীরে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে মোট শনাক্ত ৮ লাখ ২৬ হাজার ৯২২ জনে পৌঁছেছে।

এর আগে শনিবার স্বাস্থ্য অধিদফতর জনায়, ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৩৯ জন মারা গেছেন এবং ১ হাজার ৬৩৭ জন আক্রান্ত হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৭৪৯টি।

নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ২৪২ জন। মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৬৬ হাজার ২৬৬ জন।

দেশে করোনায় সুস্থতার হার ৯২ দশমিক ৬৬ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ।

বিশ্ব পরিস্থিতি
এদিকে বিশ্বজুড়ে কয়েকটি দেশে নতুন সংক্রমণের সংখ্যা কমে যাওয়া, অপর দিকে করোনা টিকা কার্যক্রম পরিচালনার পরও দিন-দিন বাড়ছে করোনার সংক্রমণ ও মৃত্যু। একই সাথে নতুনভাবে যুক্ত হয়েছে ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমণ।

ইতোমধ্যেই বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা প্রায় ১৭ কোটির ৫৫ লাখের বেশি পৌঁছেছে।

যুক্তরাষ্ট্রের জন হপকিনস্ বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, রোববার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৭ কোটি ৫৫ লাখ ৬৭ হাজার ৫৬৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া প্রাণঘাতী এই করোনাভাইরাসে মারা গেছেন ৩৭ লাখ ৯১ হাজার ৪২৪ জন।

বিশ্বে এ পর্যন্ত ২৩১ কোটি ৪০ লাখ ৫৯ হাজার ৭১৮ ডোজ করোনার টিকা প্রদান করা হয়েছে।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ আমেরিকায় এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা ৩ কোটি ৩৪ লাখ ৫৭ হাজার ৩৭৮ জন এবং মৃত্যুবরণ করেছে ৫ লাখ ৯৯ হাজার ৬৬৪ জন।

বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারতে চলমান করোনার তাণ্ডবে এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ২ কোটি ৯৩ লাখ ৫৯ হাজার ১৫৫ জন এবং এখন পর্যন্ত মারা গেছে প্রায় ৩ লাখ ৬৭ হাজার ৮১ মানুষ।

এদিকে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৮৬ হাজার ২৭২ জনে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ কোটি ৭৩ লাখ ৭৪ হাজার ৮১৮ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here