করোনামুক্ত হওয়ার একদিন পরই বিএনপি নেতা গ্রেফতার

Daily Nayadiganta

ফখরুলের নিন্দা

খুলনা জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক আবু হোসেন বাবুকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, গ্রেফতার হওয়া বিএনপি নেতা আবু হোসেন বাবু গতকাল বুধবার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত রোগী ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় গতরাতে তার করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ হলে আজ সকালেই পুলিশ তাকে মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় গ্রেফতার করেছে। করোনা আক্রান্ত হওয়ার পর সদ্য নেগেটিভ হওয়া আবু হোসেন বাবুকে পুলিশ কর্তৃক আমানবিকভাবে গ্রেফতারের ঘটনায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে বিএনপি মহাসচিব আরো বলেন, “জুলুমবাজ বর্তমান শাসকগোষ্ঠী দেশকে বিরোধী দলমুক্ত করে বাকশালী শাসনকে চিরস্থায়ী রূপদানের জন্য করোনা ভাইরাসের এই মহাদুর্যোগের মধ্যেও বিরোধী নেতাকর্মীদের গ্রেফতারের মাধ্যমে কারান্তরীণ করতে বেপরোয়া হয়ে উঠেছে। নিজেদের ব্যর্থতা আড়াল করার জন্য বিরোধী দলের ওপর এই করোনাকালেও ধারাবাহিক নিপীড়ণ-নির্যাতনের কর্মসূচি অব্যাহত রেখেছে সরকার। এমনকি সদ্য সেরে ওঠা করোনা আক্রান্ত রোগীকেও মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করতে দ্বিধা করছে না। আবু হোসেন বাবু সেই হিংস্র-বর্বতারই নির্মম শিকার হলেন।

ফখরুল আরো বলেন, তিনি করোনা আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসাধীন থেকে গতরাতেই তার করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ হয়। বিধানানুযায়ী তাকে আরো ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার কথা। অথচ সেটি না করে তাকে আজ সকালেই গ্রেফতার করে পুলিশ। এতেই প্রমাণ হয়-কী ভয়াবহ কর্তৃত্ববাদী দুঃশাসন চলছে এই দেশে। অসুস্থ বাবুকে গ্রেফতার সরকারের অবিরাম দমন নীতিরই বহিঃপ্রকাশ।

তিনি বলেন, আবু হোসেন বাবুকে সম্পূর্ণ অমানবিকভাবে গ্রেফতারের ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here