একত্রে ঢাকা ছাড়লেন জাতীয় দলের কোচরা


বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ক্রিকেটারদের ক্যাম্প বন্ধ করার সিদ্বান্তে জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো, ফিল্ডিং কোচ রায়ান কুক ও পেস বোলিং কোচ ওটিস গিবসন নিজ নিজ দেশে ফিরে গেছেন।

তিন কোচ একত্রে আজ ভোরবেলা ঢাকা ছাড়েন। ওয়েস্ট ইন্ডিজের ওটিস গিবসন ইংল্যান্ডের ফ্লাইট ধরেছেন। আর ডোমিঙ্গো ও কুক নিজ দেশ দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে রওনা হন।

আগামী নভেম্বরের মাঝামাঝি সময়ে টি-টুয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করবে বিসিবি। তার আগে বাংলাদেশে ফিরে আসতে পারেন এই তিন কোচ।

এ মাসে শ্রীলংকা সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশ দলের। তাই সেপ্টেম্বরে ২৬ ক্রিকেটারকে নিয়ে আবাসিক ক্যাম্পের আয়োজন করা হয়। এরপর এক-এক করে বিদেশী কোচিং স্টাফরা ক্যাম্পে যোগ দিতে থাকেন। খেলোয়াড়দের সাথে সকল কোচই জৈব-সুরক্ষা বলয়ের মধ্যেই ছিলেন।

বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনালে ওঠা মাহমুদুল্লাহ একাদশের কোচ ছিলেন গিবসন। তামিম একাদশের কোচ ছিলেন কুক। কিন্তু ফাইনাল উঠতে ব্যর্থ হন তামিম একাদশ। আর ডোমিঙ্গো পর্যবেক্ষকের ভূমিকায় ছিলেন।

ফাইনালটি গতকাল অনুষ্ঠিত হবার কথা ছিলো। কিন্তু বৈরি আবহাওয়ার কারণে দু’দন পিছিয়ে আগামীকাল হচ্ছে টুর্নামেন্টের শিরোপা নির্ধারণী ম্যাচটি। কিন্তু তিন কোচই আজ শনিবার ঢাকা ছেড়েছেন।

প্রতিকূল আবহাওয়ার কারণে ফাইনালটি দু’দিনের পিছিয়ে গেলেও, কোচদের বিমানের সময়সূচি স্থগিত করা হয়নি। খুব শীঘ্রই বাংলাদেশের কোনো আন্তর্জাতিক সূচি নেই। ফাইনাল ম্যাচের পরই জাতীয় দলের ক্যাম্পটি বন্ধ হয়ে যাবে। ফলে ক্রিকেটার-কোচিং স্টাফরা ছুটি পাচ্ছেন।

তবে বেশি ছুটি পাচ্ছেন না তারা। কারণ নভেম্বরে পাঁচটি দলকে নিয়ে ৭৫ জন ক্রিকেটারের অংশগ্রহণে ঘরোয়া টি-টুয়েন্টি ক্রিকেট শুরু হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here