ইসিকে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

প্রথম আলো

বিশ্বাসযোগ্য পদক্ষেপ নিন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা
১৫ নভেম্বর ২০১৮

আসন্ন সংসদ নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে সরকার এবং নির্বাচন কমিশনকে বিশ্বাসযোগ্য-দৃশ্যমান পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। দলটির কেন্দ্রীয় কমিটির দুই দিনব্যাপী সভার সমাপ্তি অধিবেশনে গৃহীত রাজনৈতিক প্রস্তাবে এ আহ্বান জানানো হয়।

আজ বুধবার দুপুরে সেগুনবাগিচায় সংহতি মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়। পরে এই প্রস্তাব সংবলিত একটি বিবৃতি গণমাধ্যমে পাঠায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। বিবৃতিতে বলা হয়, সরকারি দল ও জোট যে অধিকার ভোগ করছে বিরোধী দল এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের জন্যও একই অধিকার নিশ্চিত করতে হবে। প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দলনিরপেক্ষ ভূমিকা নিশ্চিত করতে হবে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রস্তাবে বিরোধী রাজনৈতিক নেতা-কর্মীদের হয়রানি বন্ধ, হয়রানিমূলক মিথ্যা মামলাসমূহ প্রত্যাহার ও রাজনৈতিক কারণে গ্রেপ্তারদের অবিলম্বে মুক্তি প্রদানের আহ্বান জানানো হয়। সরকারকে আর একটি একতরফা নির্বাচন অনুষ্ঠানের যে কোনো পাঁয়তারা থেকে সরে আসার আহ্বান জানানো হয়। প্রস্তাবে যে কোনো ধরনের উসকানি পরিহার করার জন্যও সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ জানানো হয় প্রস্তাবে।

এদিকে এই সভায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ৫ সদস্যের মনোনয়ন বোর্ড গঠিত হয়েছে। এই বোর্ডের কাজ হবে জাতীয় সংসদ নির্বাচনে পার্টির প্রার্থিতা চূড়ান্ত করা। মনোনয়ন বোর্ডের সদস্যরা হচ্ছেন পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু ও আনছার আলী দুলাল। তৃণমূল পর্যায়ের সুপারিশের ভিত্তিতে মনোনয়ন বোর্ড প্রার্থিতা চূড়ান্ত করবে। ১৯ নভেম্বরের মধ্যে প্রার্থীদের আবেদন করতে হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *