অসহায় ও দুর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান বিশ দলীয় জোটের

Daily Nayadiganta

বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের ফলে উদ্ভুত পরিস্থিতিতে দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য সরকার ও সামর্থ্যবানদের আহ্বান জানিয়েছে বিএনপি নেতৃত্বাধীন বিশ দলীয় জোট। বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ২০ দলীয় জোটের সমন্বয়কারী ও বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এই কথা জানান।

তিনি বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সারা বিশ্বের সকল ধর্ম-বর্ণ-শ্রেণী-পেশার মানুষ আজ এক দুঃসহ সংকট মোকাবেলা করছে। আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশে এই মহামারির ব্যাপকতা ক্রমেই বাড়ছে। দেশের সামগ্রিক অর্থনৈতিক কর্মকান্ড ও জনজীবন বিপর্যস্ত ও স্থবির হয়ে পড়েছে। এই দুঃসময়ে দেশের সকল রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, শ্রেণী-পেশার সংগঠন অর্থাৎ সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধভাবে দুর্যোগ মোকাবেলা করতে হবে। করোনার প্রভাব ও বিস্তৃতি সম্পর্কে প্রকৃত তথ্য প্রকাশে এবং এই মহা দুর্যোগ মোকাবেলায় সরকারের মন্ত্রী ও কর্মকর্তাদের বক্তব্য ও বাস্তবতার পার্থক্যে জনগণ ক্ষুদ্ধ এবং এই মহামারি প্রতিরোধে যথাসময়ে যথাযোগ্য প্রস্তুতি গ্রহণে সরকারী উদ্যোগের অভাবে বিপন্ন।

নজরুল ইসলাম খান বলেন, এই পরিস্থিতিতে ২০ দলীয় জোট সারাদেশে জোটভুক্ত সকল দলের নেতাকর্মীদের দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানাচ্ছে। জনগণকে স্বাস্থ্য সচেতন করা, রোগ প্রতিরোধে সক্ষম হতে সাহায্য করা এবং দরিদ্র জনগণকে খাদ্য, চিকিৎসা সহায়তা প্রদানের আহবান জানাচ্ছে। পাশাপাশি দেশবাসীকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং দেশের স্বাস্থ্য বিভাগের পরামর্শ মানা এবং পরম করুণাময় আল্লাহর রহমত কামনার জন্যও ২০ দল সকলের প্রতি আহবান জানাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here